Ticker

6/recent/ticker-posts

রাজু হিরানী, শাহরুখের জুটি কি সত্যিই বাজিমাৎ করলো?

 বেহতি হাওয়া সা থা ও ... সত্যিই সেই 3 idiots, Munna bhai উপহার দেওয়া রাজু হিরানি কোথায় গেলেন? হ্যাঁ এই কথা বলছি কারণ এখন Dunki নিয়ে কিছু কথা বলবো। অন্যদিকে একই বছরে পর পর দুটো ৫০০ কোটির হিট দেওয়া শাহরুখ খান। স্বাভাবিক ভাবেই Dunki নিয়ে প্রত্যাশা যে আকাশে থাকার কথা। কিন্তু রাজকুমার হিরানী আর শাহরুখ জুটি কি পারলেন প্রত্যাশা পূরণ করতে? 

Picture: Google


এই ছবির অধিকাংশ দর্শক শাহরুখের জন্যই ছবিটি দেখতে যাবেন। এরমধ্যে যারা die hurt fan তারা ছবিটি যেমনই হোক না কেন পছন্দ করবেন। কিন্তু মনে রাখতে হবে এটি রাজকুমার হিরানীর সিনেমা শাহরুখ খানের নয়। আর রাজকুমার হিরানীর ছবি মানেই সেখানে চরিত্র প্রাধান্য পাবে অভিনেতার স্টার ভ্যালু নয়। তাই শাহরুখের ছবি ভেবে দেখতে গেলে প্রথম হতাশাটা এখানে আসবে। 

এবার দ্বিতীয় কথা এই ছবির বিষয় নতুন হলেও পর্দায় কি সত্যিই কিছু নতুন দেখছি? নাকি এটাই মনে হবে 'pahle bhi mein tumse mila hu.. '। শাহরুখ এর এন্ট্রি মনে করাতে চেন্নাই এক্সপ্রেসকে। বয়স্ক হার্ডি র রেসে দৌড়ানো দেখে মনে হতে পারে DDLJ র রাজ সেই সোয়েটার এর মায়া এখনও ছাড়তে পারেননি। অন্যদিকে তাপসী আর শাহরুখের জুটি দেখে ভির জারাকে মনে পড়ে যায়। শাহরুখের looks দেখেও কখনো জিরো, কখনো ফ্যান দেখছি মনে হয়। এতো গেলো শাহরুখের কথা। এবার গল্পের বাকি চরিত্রদের দেখে এবং ছোটো ঘটনা আপনাকে প্রথমেই আপনাকে থ্রি ইডিয়টস মনে করাবে যেন Rancho র জায়গায় হার্ডি চলে এসেছে। 

পরিচালক যেন নতুন গল্প পেয়েও পুরোনো পাত্রেই উপস্থাপন করলেন। শাহরুখের যেসব ছবির কথা আগে বললাম সেই সব চরিত্রে ২০২৩ এর শাহরুখ যেন আর বসছে না। সেই জন্যই ছক ভেঙে জওয়ান হয়ে ফিরে এসেছিলেন কিন্তু রাজু হিরানি সুযোগ পেয়েও তাকে ভেঙেচুরে নতুন করে সাজাতে পারলেন না। তাপসীর সাথে তার কেমিস্ট্রিটাও জমলো না। পরিচালক শেষের দিকে একটা ইমোশনাল ওভার ডোজ দেওয়ার চেষ্টা করলেও তাতে প্রাণ ছিলো না। এছাড়াও ওপর থেকে দেশপ্রেম এর মশলাটাও ঠিক জায়গায় পড়েনি। একমাত্র ইমোশনাল কানেকশন করতে পেরেছেন ভিকি কোশল ছবিতে সুখী। অল্প সময়ের জন্য স্ক্রিনে থাকলেও ছবির একমাত্র প্রাপ্তি তিনি। কমেডি পার্ট এর কথা যদি বলি কিছু জায়গায় হাসি পেলেও বাকি যেন জোড় করে হাসানোর চেষ্টা। এক্ষেত্রে বিক্রম কোচার কিছুটা প্রশংসার দাবি রাখে। 

সেই অভিনেতাদের নাম কেউ কেউ ভুলে গেলেও আজ ১৫ বছর পরেও আমরা রাজু আর ফারহান কিংবা মুন্নাভাই এর সার্কিট এর মতো চরিত্রদের ভুলিনি । Dunki র ক্ষেত্রে কিন্তু এমন কোনো উপাদান পেলাম না যা মনে থেকে যাবে।



Post a Comment

0 Comments